Home » মালিকানা রিভিউ » Md Jakiul Haque Choudhury- মতুল ৩১০০ গোল্ড সেমি সিন্থেটিক 20w50 রিভিও

Md Jakiul Haque Choudhury- মতুল ৩১০০ গোল্ড সেমি সিন্থেটিক 20w50 রিভিও

 

মতুল ৩১০০ গোল্ড সেমি সিন্থেটিক 20w50 রিভিও।


* বাইক স্মুথ সত্যি অনেক স্মুথ হয়ে গেসে। এটিই বাজারের অন্যান্য মিনারেল বা সো কল্ড সেমি সিন্থেটিক ইঞ্জিন ওয়েল এবং মতুল ৩১০০ গোল্ড 20w50 এর মধ্যে সব চেয়ে বড় পার্থক্য হয়ত। ভাইব্রেরশন নেই বললেই চলে।

* এক্সেলেরেশন আগের থেকে স্মুথ এবং লাইনার। তবে তার মানে এই নয় যে বাইক এর পারফরমেন্স বেড়ে গিয়েছে , শুদু মাত্র পারফরমেন্স ডেলিভারি ভাল হয়েছে। এতদিন একটা raw grunt পেয়েছিলাম এখন তা স্মুথ এবং কন্সিস্টেন্ট ।

* হিট ডিসিপেশন ভাল, তবে মতুল ৭১০০ আল্টিমেট অপশন । ৩১০০ গোল্ড ব্যাবহার ইঞ্জিন গরম হলেও ( স্বাভাবিক ভাবেই ইঞ্জিন রান করলে হিট হবে ) পারফর্মেন্স অক্ষুণ্ণ থাকে । আগে মবিল সুপার 4t তে ইঞ্জিন গরম হলে ( 70-80কিমি বা এর অধিক একটানা চালালে হাই স্পীড এ ) সাউন্ড কিছুটা বিগড়ে যেত এবং ভাইব্রেশঅন অনুভুত হত ( handle bar , foot peg ) . ৩১০০ গোল্ড 20w50 এমন সমস্যা পাইনি।

* মতুল রিফিল করার পর টপ স্পীড সেভাবে চেক করার শুজুগ হয়নি , তবে আজকে রাস্তা কিছুটা ফাকা পেয়ে একবার ১২৭ কিমি/ঘন্টা তুলে দেখেছিলাম , ইঞ্জিন স্ট্রেস মনে হয়নি। ১২০ কিমি. গতিতে অনায়াসে ক্রূজ করতে পারবেন দীর্ঘক্ষণ পালসার এ এস দিয়ে।

৬০০ টাকা ( ১ লিটার ) এর থেকে ভাল আশা করা যায়না। তবে ১০০০ কিমি চালানোর পর বুজতে পারবো এটি কি বাজারের সব চেয়ে ভাল সেমি সিন্থেটিক অয়েল প্রাইস অনুযায়ী ।

( পালসার এ এস হলে, ১২০০ মিলি. লাগবে। এটি অবশ্যই সুপার 4t থেকে অনেক ভাল। অবশই অয়েল ফিল্টার পরিবর্তন করবেন। মতুল ৩১০০ বা ৭১০০ যেইটাই নেন, অন্য কুন ইঞ্জিন অয়েল এর সাথে মিক্স করবেন না। ১২০০ মিলি হলে দুইটা ১ লিটার বোতল কিনতে হবে)

লেখক: Md Jakiul Haque Choudhury

Comments

comments

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

error: Content is protected !!